পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৮ জুন ২০১৭

বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রান বিতরণ


প্রকাশন তারিখ : 2017-06-13

 

বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে।বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসনের সহযোগিতায় ও দুর্যোগও ত্রাণ ব্যবস্থাপনা মন্ত্রাণালয়ের পক্ষ থেকে বান্দরবান পৌরসভায় বন্যায় ক্ষতিগ্রস্ত ৫৩১টি পরিবারের মধ্যে ত্রাণ সমাগ্রী বিতরণ করা হয়।জেলা শহরের ১২টি আশ্রয়কেন্দ্রে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে এই সব ত্রাণ সামগ্রী বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি। অন্যান্যদের জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক,পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়,পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষ্মী পদ দাশসহ সরকারী বেসরকারী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে পার্বত্য প্রতিমন্ত্রী বলেন,ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের অধীনে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে ২০ কেজি চাল এবং পাহাড় ধসে নিহত প্রত্যককে ২০ হাজার টাকা এবং আহতদের ৫ হাজার টাকা করে দেওয়া হয়েছে। হতাহতদের প্রত্যেককে ৩০ কেজি করে চাল দেওয়া হয়েছে।তিনি আরোও বলেন,বছর জুড়ে যে পরিমাণ বৃষ্টিপাত হওয়ার কথা। সে পরিমাণ বৃষ্টি দু’দিনেই হয়েছে বান্দরবানে। অতি বৃষ্টির কারণে বান্দরবানে ক্ষয়ক্ষতি বেশি হয়েছে। পাহাড় ধসে মারা গেছে ছয়জন। বহু ঘরবাড়ি প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে সরকারের পক্ষ থেকে ক্ষতিগ্রহস্তÍদের সর্বাত্মক সহযোগিতা দেওয়া হবে।


 

জেলা শহরের বিভিন্ন আশ্রয়কেন্দ্রে দুর্যোগও ত্রাণ ব্যবস্থাপনা মন্ত্রাণালয়ের পক্ষ থেকে বন্যায় ক্ষতিগ্রস্ত ৫৩১টি পরিবারকে ২০ কেজি করে মোট ১০ টন ৬২০ কেজি চাউল বিতরন করা হয়েছে।

 


Share with :
Facebook Facebook