পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৬ জুলাই ২০১৭

পার্বত্য চট্টগ্রামে সর্বস্তরের শিক্ষা বিস্তারে সরকার আন্তরিক: পার্বত্য প্রতিমন্ত্রী


প্রকাশন তারিখ : 2017-07-03

বান্দরবান, ৩ জুলাই ২০১৭

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, বর্তমান সরকার পার্বত্য চট্টগ্রামে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিস্তারে অত্যন্ত আন্তরিক। সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষা প্রসারে সরকার নানামুখি পদক্ষেপ গ্রহণ করেছে ফলে তথ্য প্রযুক্তি নির্ভর কর্মমুখি শিক্ষার মাধ্যমে পার্বত্য চট্টগ্রামের শিক্ষার্থীরা স্বাবলম্বী হয়ে জনসম্পদে পরিণত হচ্ছে। 
প্রতিমন্ত্রী গতকাল বান্দরবান কালেক্টরেট স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন।


অনুষ্ঠানে তিনি আরো বলেন, লেখাপড়ার সাথে সাথে ছাত্র/ছাত্রীদের মানসিক ও শারীরিক উৎকর্ষতা  সাধনে খেলাধুলা ও সংস্কৃতি চর্চার বিকল্প নেই। সাম্প্রদায়িক সম্প্রীতি নির্ভর সমাজ গঠনে এ উপাদানসমূহ সহায়ক নিয়ামক হিসেবে কাজ করে।
জেলা প্রশাসক দিলীপ কুমার বণিকের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বান্দরবান সরকারী কলেজের অধ্যক্ষ সুকুমার দত্ত, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, বান্দরবান সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য শফিকুর রহমান ও কাজল কান্তি দাশ এবং বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষী পদ দাশ বক্তব্য রাখেন।

 


Share with :
Facebook Facebook