পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৭ মার্চ ২০১৭

পার্বত্য চট্টগ্রামে পর্যটন শিল্পের বিকাশে ২৪-২৬ মার্চ ২০১৭ ''ট্যুর ডি সিএইচটি মাউন্টেন বাইক প্রতিযোগিতা''


প্রকাশন তারিখ : 2017-03-22

 

পার্বত্য চট্টগ্রামে পর্যটন শিল্পের বিকাশের উদ্দেশে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও বাংলাদেশ এ্যাডভেঞ্চার ক্লাব এর যৌথ আয়োজনে আগামী ২৪-২৬ মার্চ ২০১৭ ''ট্যুর ডি সিএইচটি মাউন্টেন বাইক প্রতিযোগিতা''র আয়োজন করা হয়েছে। রাঙ্গামাটি পার্বত্য জেলার সাজেক ভ্যালী থেকে শুরু হয়ে বান্দরবান পার্বত্য জেলার নীলগিরি পর্যন্ত মোট ২৫০ কিলোমিটার পাহাড়ী পথে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ৪২ জন প্রতিযোগি এ বাইক প্রতিযোগিতায় অংশ গ্রহণ করবেন। এ উপলক্ষে ব্যানার, পোষ্টার, ফেস্টুন, ডিসপ্লে বোর্ড ও ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা চালানো হচ্ছে।

আগামী ২৩ মার্চ ২০১৭ প্রতিযোগী ও কর্মকর্তাবৃন্দ রাঙ্গামাটি পার্বত্য জেলার সাজেক ডিজিটাল প্রাইমারি স্কুলে অবস্থান করবেন। ২৪ মার্চ সকাল সাড়ে ৭টায় নির্ধারিত স্থান থেকে বাইক প্রতিযোগিতা শুরু হবে। খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান জনাব কংজুরী চৌধুরী প্রতিযোগিতার উদ্বোধন করবেন।

এরপর প্রতিযোগিদের খাগড়াছড়ি শহরে আগমন শেষে রেস লগ শিট ও ডাটা সংগ্রহ করা হবে। পরবর্তীতে রেস এর মূল্যায়ন ফলাফল ঘোষণা ও পরবর্তী দিনের রেস সম্পর্কিত নির্দেশনা প্রদান করা হবে। রাতে তারা খাগড়াছড়ি শহরে উন্নয়ন বোর্ডের রেস্ট হাউজে অবস্থান করবেন।

২৫ মার্চ খাগড়াছড়ি শহর থেকে রেস শুরু হয়ে রাঙ্গামাটি শহরে শেষ হবে। এরপর রেস লগ শিট ও ডেটা সংগ্রহপূর্বক মূল্যায়ন ফলাফল ঘোষণা ও পরবর্তী দিনের রেস সম্পর্কিত নির্দেশনা প্রদান করা হবে।

২৬ মার্চ সকাল ৭.০০ টায় রাঙ্গামাটি শহর থেকে রেস শুরু হয়ে  বান্দরবান শহর হয়ে নীলগিরিতে পৌছানোর পর এ প্রতিযোগিতা শেষ হবে। রাঙ্গামাটিতে রেসের সূচনা করবেন জেলা পরিষদ চেয়ারম্যান জনাব বৃষকেতু চাকমা। এরপর প্রতিযোগিদের বান্দরবান শহরে নিয়ে আসা হবে এবং চুড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে। রেসে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে যথাক্রমে ৮০ হাজার, ৬০ হাজার এবং ৪০ হাজার টাকা সমপরিমাণ অংকের এমটিভি হিমালয় স্পন্সরশীপ প্রদান করা হবে। যার মাধ্যমে তারা ভারতে এ জাতীয়  আর একটি প্রতিযোগিতায় অংশ গ্রহণের সুযোগ পাবেন।

২৬ মার্চ তারিখ বিকাল ৩.০০ ঘটিকায় বান্দরবান ষ্টেডিয়ামে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জনাব বীর বাহাদুর উশৈসিং এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, জেলা প্রশাসক, পুলিশ সুপার ও পৌরসভার মেয়র। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন মন্ত্রণালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি।


Share with :
Facebook Facebook