Wellcome to National Portal
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৮ জুলাই ২০১৫

বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ-সামগ্রী বিতরণ


প্রকাশন তারিখ : 2015-07-09

বান্দরবান পার্বত্য জেলায় দূর্গম নাইক্ষ্যংছড়ি উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে আজ ত্রাণ-সামগ্রী বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব বীর বাহাদুর ঊশৈসিং, এমপি।

এ উপলক্ষ্যে এক আলোচনা সভায় প্রতিমন্ত্রী মহোদয় বলেন, প্রাকৃতিক দূর্যোগ মোকাবিলার সক্ষমতা বৃদ্ধির জন্য স্থানীয় প্রশাসন ও সর্বস্তরের জনগণকে আরো সচেতন হতে হবে। নির্বিচারে পাহাড় কাটা ও বনাঞ্চল উজার করা থেকে বিরত থাকতে হবে। তা না হলে জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব মোকাবিলায় পার্বত্য চট্টগ্রাম পিছিয়ে পড়বে।  প্রতিমন্ত্রী মহোদয় আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার দূর্গত ও প্রাকৃতিক দূর্ডোগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাড়াতে দৃঢ় সংকল্পবদ্ধ। বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করার জন্য পার্বত্য চট্টগ্রামের  টেকসই উন্নয়নও একটি অন্যতম নির্দেশক।

নাইক্ষ্যংছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি চোচুসং মারমার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্যে রাখেন বান্দরবানের পুলিশ সুপার মিজানুর রহমান, এডিশনাল ডেপুটি কমিশনার আবু জাফর, উপজেলা  চেয়ারম্যান তোফায়েল আহমেদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা  এস এম শাহেদুল ইসলাম। অনুষ্ঠানের বান্দরবান পার্বত্য জেলা পরিষদের  সদস্যবৃন্দ ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বন্যায় প্রতিমন্ত্রী মহোদয়ের ব্যক্তিগত তহবিল , পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়, জেলা পরিষদ, উপজেলা ও ইউনিয়ন পরিষদ, স্থানীয় আওয়ামী লীগ, মানব কল্যাণ ও রিক্সা ভ্যান চালক সমিতির পক্ষ থেকে ৮ হাজার ৪শ পরিবারের সদস্যদের মাঝে নগদ টাকা, চাল, ঢেউটিন, পরিধেয় বস্ত্রসহ বিভিন্ন রকম ত্রাণ-সামগ্রী বিতরণ করা হয়।