পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৬ জুলাই ২০১৭

বান্দরবান সরকারী কলেজে জাতীয় সংগীত উৎসব ও নবীনবরণ অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2017-07-02

বান্দরবান, ২ জুলাই ২০১৭

বান্দরবান সরকারী কলেজে গতকাল জাতীয় সংগীত উৎসব ও একাদশ শ্রেণীতে ভর্তিকৃত ছাত্র/ছাত্রীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, প্রতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি শিল্প-সাহিত্য, সংগীত তথা বৈচিত্র্যময় সাংস্কৃতিক কর্মকান্ড একজন শিক্ষার্থীকে পরিপূর্ণ করে তোলে। মানসিক উৎকর্ষ সাধন ও অসাম্প্রদায়িক চেতনায় সমাজ গঠনে এ উপাদানসমূহ সহায়ক শক্তি হিসেবে সম্পৃক্ত থাকে। বীর বাহাদুর উশৈসিং আরো বলেন, এক সময়ের পশ্চাৎপদ ও অনাগ্রসর পার্বত্য চট্টগ্রামে বর্তমান সরকারের নানামুখি উন্নয়ন কর্মকান্ডের ফলে এ অঞ্চল জাতীয় উন্নয়নের মূল ¯্রােতধারায় সম্পৃক্ত হচ্ছে। তিনি শিক্ষা প্রতিষ্ঠানসমূহে মানসম্মত ও তথ্য প্রযুক্তি নির্ভর শিক্ষা প্রসারে সরকারের পাশাপাশি শিক্ষক, অভিভাবক তথা সুধী সমাজের সদস্যদের প্রতি উদাত্ত আহ্বান জানান।

বান্দরবান সরকারী কলেজের অধ্যক্ষ সুকুমার দত্তের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রশাসক দিলীপ কুমার বনিক, অতিরিক্ত পুলিশ সুপার আলী হোসেন, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ।
অনুষ্ঠানে বীর বাহাদুর উশৈসিং কলেজের একটি অডিটোরিয়াম ও একটি ছাত্রী হোস্টেল এবং ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য ২ লাখ টাকা প্রদানের ঘোষণা দেন।

এর আগে প্রতিমন্ত্রী বান্দরবানের চড়–ই পাড়ায় ২১ লাখ টাকা ব্যয়ে একটি কমিউনিটি সেন্টার ও ১২ লাখ টাকা ব্যয়ে বৌদ্ধ বিহারে উঠার সিড়ি নির্মাণ কাজের উদ্বোধন করেন।

 


Share with :
Facebook Facebook