পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৬ ফেব্রুয়ারি ২০১৭

পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে সরকার আন্তরিক - বীর বাহাদুর উশৈসিং


প্রকাশন তারিখ : 2017-02-12

বান্দরবান, ১২ ফেব্রুয়ারী ২০১৭

 

       পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, বর্তমান সরকার পার্বত্য চট্টগ্রামের সার্বিক উন্নয়নে আন্তরিকভাবে কাজ করছে। উন্নত-সমৃদ্ধ পার্বত্য চট্টগ্রাম বিনির্মাণে স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদী বিভিন্ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করা হচ্ছে।

        প্রতিমন্ত্রী গতকাল বান্দরবান পার্বত্য জেলার চেমীর মুখ খালের উপর ব্রীজ ও চেমীর মুখ জামে মসজিদ এর নির্মাণ কাজের উদ্বোধন উপলক্ষ্যে এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রতিমন্ত্রী আরো বলেন, অনুন্নত ও পশ্চাৎপদ পার্বত্য চট্টগ্রামকে উন্নয়নের মূল স্রোত ধারায় সম্পৃক্ত করণে তথ্য প্রযুক্তি ও কারিগরী শিক্ষার বিকল্প নেই। এজন্য এ অঞ্চলে আধুনিক শিক্ষা প্রসারে শিক্ষকদের অভিভাবকের দায়িত্ব পালনেও সচেষ্ট হতে হবে। বিভিন্ন স্তরে শিক্ষা প্রসারেও বর্তমান সরকার নানামুখি প্রকল্প গ্রহণ করেছে।

        এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার অনির্বাণ চাকমা, নির্বাহী কর্মকর্তা সুজন চেৌধুরী, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকেৌশলী মো: আব্দুল আজিজসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

        উল্লেখ্য, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ৩ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে বান্দরবান সদর উপজেলার অন্তর্গত চেমীর মুখ খালের উপর ব্রীজ এবং ২৩ লাখ ৮০ হাজার টাকা ব্যয়ে চেমীর মুখ জামে মসজিদ নির্মাণ করা হচ্ছে।

 

 

 


Share with :