পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৬ ফেব্রুয়ারি ২০১৭

সরকার পার্বত্য অঞ্চলের সকলস্তরে শিক্ষা বিস্তারে বদ্ধপরিকর - বীর বাহাদুর উশৈসিং


প্রকাশন তারিখ : 2017-02-05

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, বর্তমান সরকার পার্বত্য অঞ্চলে শিক্ষা বিস্তারে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং রাঙ্গামাটি মেডিকেল কলেজ স্থাপনসহ প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রসারের মাধ্যমে পার্বত্যবাসীকে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে সক্রিয়ভাবে সম্পৃক্ত করা হচ্ছে।

গতকাল বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ্যংছড়ি হাজি এম.এ কালাম ডিগ্রি কলেজের ২০ বছর পূর্তি উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে তিনি আরো বলেন, পার্বত্য এলাকায় শিক্ষা বিস্তারে শিক্ষকবৃন্দের অধিকতর যত্নবান হতে হবে। শিক্ষার্থীদের অভিভাবকের দায়িত্ব পালনের জন্য তিনি শিক্ষকদের প্রতি উদাত্ত আহ্ববান জানান।

নাইক্ষ্যংছড়ি হাজি এম.এ কালাম ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও.আ.ম রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল ও আশেক উল্লাহ রফিক, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, জেলা প্রশাসক দিলীপ কুমার বনিক, ভারপ্রাপ্ত পুলিশ সুপার অর্নিবান চাকমা, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য শফিকুর রহমান ও কাজল কান্তি দাশ।

এর আগে বীর বাহাদুর উশৈসিং, কলেজের একটি ছাত্রাবাসের ভিত্তি প্রস্তর স্থাপন  এবং একটি শিশু পার্কের নির্মাণকাজ উদ্বোধন করেন।


Share with :