Wellcome to National Portal
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৭ এপ্রিল ২০১৫

বান্দরবানে বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন'১৫


প্রকাশন তারিখ : 2015-04-25

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মাননীয় প্রতিমন্ত্রী জনাব বীর বাহাদুর উশৈসিং,এমপি  আজ বান্দরবান পার্বত্য জেলার বিভিন্ন স্থানে ভিন্ন ভিন্ন উন্নয়ন কাজের  উদ্বোধন করেন। এসব উন্নয়ন কাজের মধ্যে রয়েছে- পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে গোয়ালিয়াখোলা জামে মসজিদের সীমানা প্রাচীর নির্মাণ , স্থানীয় সরকার প্রকেীশল অধিদপ্তর (এল,জি.ইডি) এর অর্থায়নে সুইচা কারবারী পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ , পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে লাম্বাঘোনা পাড়া বৌদ্ধ বিহার নির্মাণ এবং ত্রান মন্ত্রনালয়ের অর্থায়নে সদর উপজেলার রেইছা বাজার ঘোনা পাড়ায় ব্রীজসহ অন্যান্য প্রকল্প।

এসব প্রকল্পের উদ্বোধনকালে প্রতিমন্ত্রী মহোদয় বলেন, পার্বত্য চট্টগ্রামের শান্তি ও উন্নয়ন নিশ্চিত করণের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৯৯৭ সালের ২ ডিসেম্বর পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি সম্পাদিত হয়েছিল। সেই থেকে দূর্গম এ এলাকায় উন্নয়নের ছোয়া লাগতে থাকে। বিগত ৬ বছরে পার্বত্য চট্টগ্রামে সেক্টর ভিত্তিক প্রচুর উন্নয়ন প্রকল্প বাসত্মবায়িত হয়েছে এবং এর ধারাবাহিকতা এখনও বিদ্যমান রয়েছে। বিগত দিনে রাজনৈতিক সহিংসতার মধ্যেও এ এলাকার উন্নয়ন অব্যাহত আছে।

জনাব বীর বাহাদুর র্উশৈসিং আরো বলেন, শান্তি ও উন্নয়নের স্বার্থেই এ সরকারের মেয়াদেই শান্তি চুক্তির পূর্ণ বাস্তবায়ন করা হবে। এ জন্য তিনি সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

এসময় অন্যান্যদের মধ্যে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ম্রাসা খেয়াং, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল আজিজ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শফিকুল ইসলাম, রেইছা ইউপি চেয়ারম্যান সাবুখয় মারমা’সহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।